সত্যিই ভালোবাসো ? – অভিজিৎ মন্ডল

ব্রেকআপের পর পুরো একমাস তাদের মধ্যে কোনো কথা হয়নি। একদিন পর হঠাৎ একটা টেক্সট মেসেজ ছেলেটির কাছে– -নিজের জেদটা কখনও ছাড়বে না বলো… ভুলে গেছো আমায় তাই না??

দিব্যি আনন্দে আছো, আমার তুলে দেওয়া ছবিটা সরিয়ে ফেসবুকে নতুন ডিপি দিয়েছো দেখলাম,ভালোই… আচ্ছা একটা মাস কেটে গেল একদিন ও কি তোমার ইচ্ছে হয়নি আমার সাথে কথা বলার বা একটা মেসেজ করার??

আমি আর পারছিনাগো তোমাকে ছেড়ে থাকতে… প্লীজ আমার একটা রিকুয়েস্ট রাখবে?? আমার সাথে আর একবার দেখা করবে? এটাই শেষ নাহয়, প্লীজ।।  মেসেজ পেয়ে ছেলেটি এতটা খুশি হয়েছিল যে তার চোখে যেন কেউ শ্রাবন এঁকেছিল।

মেয়েটির দেওয়া হালকা আকাশি রঙের রুমালটা তখন তার হাতেই ছিল আর প্রিয় সবুজ-গোলাপী চুড়িদার পরা ছবিটাকে ঠোঁটে আলতো ছুঁয়ে বুকে উপর পরম আদরে রেখে বলল -এতদিন…

এতদিন লাগলো তোমার। আমাকে এতটা কাছ থেকে জানার পরও এতদিন কষ্ট দিতে পারলে।পুরো মাসটা যেন একটা বছর মনে হলো আমার,তোমার একটা ফোনের বা একটা মেসেজের অপেক্ষায়…

তুমি তো জানোই প্রতিটা ক্ষনে ক্ষনে আমার তোমার কথা মনে পড়ে, শুধু তোমার মুখটা ভেসে ওঠে চোখের সামনে।। আমি মিথ্যে রাগে, মিথ্যে অভিমানে অভিমানী হয়ে থাকি। তুমিতো সবটা জানো,তবুও… দোষী আমি,সাজা দাও দুদিন কথা বলবে না,দেখা করবে না ঠিকাছে কিন্তু ছেড়ে থাকতে পারলে এতদিন…  

আবার তারা দুজনে এসেছে সেই পুরোনো মাঠের বকুল গাছের নিচে।ছেলেটি সেদিন মেয়েটির খুব পছন্দের সাদা-কালো টি সার্ট টা পরে এসেছিল।আর মেয়েটিও তার সবুজ-গোলাপী চুড়িদারটা।।  মেয়েটি একবার এদিক-ওদিক তাকিয়ে তাকে জড়িয়ে ধরেছিল।।

ছেলেটিও তখন সব ভুলে গিয়ে তাকে আকড়ে ধরে মেয়েটির মাথা বুকে  হালকা চেপে বলল—তুমি আমাকে খুব ভালোবাসো তাই না…-হ্যাঁ, ভালোবাসি খুব ভালোবাসি।-সত্যি??-সত্যি সত্যি সত্যি, তিন সত্যি।শুধু তুমি ছেড়ে যেওনা আমাকে, আমি তোমার সবটা মেনে তোমার মত করেই থাকবো।।

ছেলেটি তার হাতে হাত রেখে বলল–জানো আজ আমার অস্তিত্বের বেশিরভাগটাই শুধু তুমি।আমি তোমার শিথির জীবিত রক্ত হতে পারি?-তুমি সেটা হয়ে আছো অনেক আগে থেকেই।।-আচ্ছা, তোমার জীবনের সবচেয়ে বড় সত্যি গুলো কি ?

-আমি তোমায় ভালোবাসি আর কেন তার আমি জানি না।। আমার মন প্রাণ দিয়ে শুধু ভালোবাসি তোমাকে,আর শুধু তোমাকেই…এটাই আমার বর্তমান ভবিষ্যৎ, এটাই আমার জীবনের সবচেয়ে বড় সত্যি।।

ফেসবুক মন্তব্য

Published by Story And Article

Word Finder

2 thoughts on “সত্যিই ভালোবাসো ? – অভিজিৎ মন্ডল

Leave a Reply

%d bloggers like this: