স্বামীর অতিরিক্ত ভালবাসায় তিতিবিরক্ত হয়ে বিচ্ছেদের আবেদন – সিদ্ধার্থ সিংহ

স্বামী ভীষণ ভাল। তার ওপরে তাঁকে এত ভালবাসেন যে, সেই ভালবাসার অত্যাচারে তিতিবিরক্ত হয়ে এ বার ডিভোর্স চাইলেন তাঁর স্ত্রী। সম্প্রতি এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের সম্বল জেলায়।

এই দম্পতির বিয়ে হয়েছে মাত্র ১৮ মাস আগে। কিন্তু এই ১৮ মাসেই স্বামীর ভালবাসায় অধৈর্য হয়ে শরিয়া আদালতে ডিভোর্সের আবেদন করেছেন স্ত্রী।

তিনি বলেছেন, আমার স্বামী আমার উপরে কখনও চিৎকার করেন না। বিরক্ত হন না। আমি যা যা পছন্দ করি, বলার আগেই উনি সেটা নিয়ে আসেন। কখনও কখনও তিনি আমার জন্য রান্না করেন। আমি বারণ করা সত্ত্বেও জোর করে আমার হাতে হাতে বাড়ির কাজ করেন। আমি কোনও ভুল করলেও আমার স্বামী আমাকে বকাঝকা করা তো দূরের কথা, সামান্য একটা ধমকও দেন না। আমি ওর সঙ্গে তর্ক-ঝগড়া করতে চাই। সে জন্য ইচ্ছে করে আমি এমন এমন কাজ করি, যেটা করলে যে কোনও স্বামীর রেগে যাওয়াটা অত্যন্ত স্বাভাবিক, কিন্তু তিনি কখনও আমার ওপর রাগ করেন না। উনি অতিরিক্ত শান্তশিষ্ট। ভীষণ ভাল মানুষ। অন্য কোনও মেয়ে এ রকম স্বামী পেলে হয়তো বর্তে যাবে, কিন্তু সত্যি বলছি, আমি এমন দাম্পত্য জীবন চাই না। এ রকম পরিবেশে আমার দম বন্ধ হয়ে আসছে। তাই আমি স্বামীর থেকে আলাদা হতে চাই।

তবে স্ত্রীর এই আবেদন খারিজ করে দিয়েছে সেই আদালত। তার পরেও ক্ষান্ত হননি ওই স্ত্রী, একই আবেদন নিয়ে স্থানীয় পঞ্চায়েতের কাছেও গেছেন তিনি। সেখানেও তিনি লিখিত ভাবে জানিয়েছেন তাঁর এ রকম ভুঁড়ি ভুঁড়ি নানান অভিযোগ।

তবে না, তাঁর কোনও অভিযোগেই কর্ণপাত করেননি পঞ্চায়েতের আধিকারিকেরা। বরং হেসেই উড়িয়ে দিয়েছেন তাঁরা। সরাসরি মুখের উপরে তাঁরা ওই স্ত্রীকে বলে দিয়েছেন, এই রকম একটি অভিযোগের নিষ্পত্তি করা তাঁদের পক্ষে সম্ভব নয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top